,

ThemesBazar.Com

শাহজালাল বিমানবন্দরে প্রায় ৫ কোটি টাকা মূল্যে ৮০ পিস সোনার বার উদ্বার

এস.এম.মনির হোসেন জীবন \ জামিলা আক্তার পারুল \ মিতা চৌধুরী : ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তজার্তিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি-৮৭ ফ্লাইটের ৩০ এফ) নম্বর সিটের নিচ থেকে ৯ কেজি ২৮০ গ্রাম ওজনের ৮০ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউস কর্তৃপক্ষ। উদ্বারকৃত সোনার বারগুলো কালো রংয়ের স্কচটেপে মোড়ানো অবস্থায় পাওয়া যায়। তবে, এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করা যায়নি।
আজ বৃহস্পতিবার সকাল সোয়া ৬টার দিকে শাহজালাল বিমানবন্দরে বিজি-৮৭ ফ্লাইটের ৩০ এফ সিটের নিচ থেকে ৮০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।
বিমানবন্দর আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর এএসপি মো: তারিক আহমেদ আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী আজ বৃহস্পতিবার সকালে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আজ বৃহস্পতিবার সকাল ৬টার দিকে মালয়েশিয়া থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (বিজি -৮৭ ফ্লাইটটি) ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তজার্তিক বিমানবন্দরে এসে অবতরণ করে। তখন গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের একটি দল ওই বিমানটিতে ঝটিকা তল্লাশি অভিযান চালায়। অভিযানের এক পর্যায়ে কাস্টমস হাউজের কর্মকর্তারা পরিত্যক্ত অবস্থায় ৩০ এফ নম্বর সিটের নিচ থেকে প্রায় ৯ কেজি ২৮০ গ্রাম ৮০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। প্রতি বারের ওজন ১০ তোলা করে। বারগুলো কালো স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় উদ্বার করা হয়। উদ্বারকৃত সোনার বর্তমান বাজার মূল্য প্রায় প্রায় ৫ কোটি টাকা। পরে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে খুলে বের করা হয়। সোনা আটকের ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করা যায়নি। বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখা হচেছ। জব্দকৃত সোনা গুলো বর্তমানে কাস্টমস এর হেফাজতে আছে। এই আটকের ঘটনায় শুল্ক আইন, ১৯৬৯ অনুযায়ী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে ।

ThemesBazar.Com

     More News Of This Category