,

ThemesBazar.Com

খিলক্ষেতে ভুয়া এমপি পরিচয়দানকারী প্রতারক বাবুল গ্রেফতার ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ

এস.এম.মনির হোসেন জীবন \ জামিলা আক্তার পারুল : রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জ পলীøবিদ্যুত বোর্ড (বিআরই) অফিসের চেয়ারম্যান জেনারেল মঈন উদ্দিনের সাথে মুজিব কোর্ট পরে বাবুল সরদার শাকারী (৫২) নামে এক ব্যক্তি দেখা করতে যায়। এসময় তিনি নিজেকে বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বরিশাল-২ আসনের এমপি তালুকদার মোঃ ইউনুছ নাম বলে পকেট থেকে একটি ভিজিডিং কার্ড বের করে দেয়। ওই কার্ডে তারই ছবি সংযুক্ত করা আছে । পলীøবিদ্যুত বোর্ড অফিসের চেয়ারম্যানের সাথে তার কথোপকথন চলছে। কথা বলার এক পর্যায়ে বাবুল সরদার শাকারী বলেন, মুন্নু সিরামিক্সের ৫ কোটি ৩৮ লক্ষ ৩৮ হাজার টাকা বকেয়া মওকুফের কথা বল্লেন। তার এসব কথা বলার সময় সন্দেহ হয় ওই দায়িত্বরত চেয়ারম্যানে। তখন (বিআরই) চেয়ারম্যান তাকে কিছু না বলে রুমের বাহিরে এসে বরিশাল-২ আসনের এমপিকে ফোন করে বিষয়টি অবহিত করেন। এমপি (বিআরই) চেয়ারম্যানকে বলেন তাকে আইনের হাতে তুলে দিতে, তিনি মিথ্যা কথা বলে নকল এমপি (সংসদ সদস্য) সেজেছেন। পরবর্তীতে এমপির কথা মতো নকল এমপি ও প্রতারক বাবুল সরদার চাখারী (৫২কে আমরা আটক করি।
বুধবার বেলা ১১টার দিকে রাজধানীর খিলক্ষেত থানার নিকুঞ্জ পলীøবিদ্যুত বোর্ড (বিআরই) অফিসের চেয়ারম্যান রুমে এঘটনাটি ঘটে।
খিলক্ষেত থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাকে বিষয়টি জানানো হয়। খবর পেয়ে পরে পুলিশ দ্রæত ঘটনাস্থলে গিয়ে ভুয়া এমপি পরিচয়দানকারী প্রতারক বাবুল সরদারকে হাতেনাতে আটক করে খিলক্ষেত থানায় নিয়ে যায়।
ওসি শহিদুল ইসলাম বলেন, বিআরই চেয়ারম্যান ফোন পেয়ে আমি পুলিশের একটি টিম ঘটনাস্থলে পাঠিয়ে প্রতারককে আটক করে থানায় নিয়ে আসি। জিঞ্জাসাবাদে সে তার নাম মোঃ বাবুল চাখারি বলে পুলিশকে জানায়। পরবর্তীতে আরও জিঞ্জাসাদের জন্য ৫ দিনের পুলিশ রিমান্ড চেয়ে আজ তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।
আজ বৃহস্পতিবার খিলক্ষেত থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
খিলক্ষেত থানার উপ-পরিদর্শক (এসআই) মো: সাইফুল ইসলাম জানান, আটককৃত ওই প্রতারকের নাম বাবুল সরদার চাখারি (৫২)। তার পিতার নাম মৃত ইসমাইল হোসেন সরদার। বরিশালি জেলার বানারীপাড়া থানা এলাকায় তার গ্রামের বাড়ি। পুলিশের প্রাথমিক জিঞ্জাসাবাদে সে প্রতারনা কথা স্বীকার করেছেন। তার বিরুদ্বে পলীøবিদ্যুত বোর্ড (বিআরই) অফিসের চেয়ারম্যান জেনারেল মঈন উদ্দিন বাদী হয়ে খিলক্ষেত থানায় আজ একটি প্রতারনামূলক মামলা দায়ের করেন। জিঞ্জাসাবাদ শেষে তাকে আজ বৃহস্পতিবার আদালতে পাঠানো হয়েছে।

ThemesBazar.Com

     More News Of This Category