,

ThemesBazar.Com

উত্তর ও পশ্চিম বঙ্গের সাথে সকল ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে টঙ্গীতে কমিউটার ট্রেন দুর্ঘটনায় ৩ যাত্রী \ আহত-১৫

এস.এম.মনির হোসেন জীবন: রাজধানীর সন্নিকটে গাজীপুরের টঙ্গীর নতুন বাজার এলাকায় জামাল থেকে ছেড়ে আসা ঢাকাগামী কমিউটার ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হয়ে এক মর্মান্তিক দুর্ঘটনায় ৩ জন ঘটনাস্থলে নিহত ও কমপক্ষে ১৫জন ট্রেনযাত্রী আহত হয়েছেন। নিহত ৩জন ওই ট্রেনের পুরুষ যাত্রী। তাৎক্ষনিক ভাবে নিহতদের পরিচয় জানা যায়নি। দুর্ঘটনার খবর পেয়ে টঙ্গী রেলওয়ে স্টেশন ও ঢাকা রেলওয়ে থানা পুলিশ ও স্থানীয় লোকজন দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্বার করে চিকিৎসার জন্য টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল সহ অন্যান্য হাসপাতালে পাঠিয়েছে। এদের মধ্যে ১৫জনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। উক্ত ট্রেন দুর্ঘটনার পর রাজধানীর সাথে ঢাকা চট্রগ্রাম, সিলেট, গাজীপুর, জামালপুর, রাজশাহী সহ উত্তরবঙ্গ ও পশ্চিম বঙ্গের সাথে সকল ধরনের ট্রেন চলাচল সাময়িক ভাবে বন্ধ রয়েছে।
আজ রোববার দুপুর পৌনে ১টা দিকে টঙ্গী রেলস্টেশনের পাশে নতুন বাজার রেলক্রসিং ফ্ল্যাইওভার ব্রিজের নিচে এদুর্ঘটনাটি ঘটে।
টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) মো: রফিকুল ইসলাম আজ দুপুরে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ দুপুর সাড়ে ১২টার পর জামাল থেকে ছেড়ে আসা ঢাকাগামী কমিউটার ট্রেন টঙ্গীতে ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ঘটনাস্থলে ৩জন পুরুষ যাত্রী নিহত হয়েছে। এসময় কমপক্ষে ১৫জন যাত্রী আহত হয়েছে। আহতদেরকে উদ্বার করে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল সহ অন্যান্য হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে ৩জনের অবস্থা আশংকাজনক।
টঙ্গী রেলওয়ে স্টেশন জিআরপি পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. দেলোয়ার হোসেন আজ দুপুরে ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ট্রেন দুর্ঘটনায় ঘটনাস্থলে এখন পর্যন্ত ৩ জন মারা গেছে। এসময় ট্রেন থেকে নিচে লাফিয়ে পড়ার সময় কমপক্ষে ১৫জন যাত্রী আহত হয়েছে। তাৎক্ষনিক ভাবে নিহতদের পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি। তাদের পরিচয় জানান চেষ্টা করা হচেছ।
তিনি আরো জানান, জামাল থেকে ছেড়ে আসা ঢাকাগামী কমিউটার ট্রেন টঙ্গীর নতুন বাজার রেলগেইটে হঠাৎ ট্রেনের বগি লাইনচ্যুত হলে এদুর্ঘটনাটি ঘটে। খবর পেয়ে ঢাকা রেলওয়ের উর্ধ্বতন কর্মকর্তারা রওয়ানা দিয়েছে। উদ্বার অভিযান একনও পর্যন্ত শুরু হয়নি। নিহতদের সংখ্যা আরো বাড়তে পারে।
(এএসআই) মো. দেলোয়ার হোসেন আরো জানান, ট্রেন দুর্ঘটনার পর ঢাকার সাথে উত্তর ও পশ্চিম বঙ্গের সকল ধরনের ট্রেন চলাচল আপাতত বন্ধ রয়েছে। ট্রেন চলাচল স্বাভাবিত হতে সময় লাগবে।
টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. মো. পারভেজ হোসেন জানান, ট্রেন লাইনচ্যুত হয়ে আহত ৫ জনকে ঢাকা ঢামেক হাসপাতালে রেফার্ড করা হয়েছে। এছাড়া আহত ১২ জনকে টঙ্গী হাসপাতালে চিকিৎসা করা হয়েছে।
টঙ্গী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনটি টঙ্গীর নতুন বাজার এলাকায় পৌঁছালে পেছনের ৫টি বগি লাইনচ্যুত হয়। এ সময় ঘটনাস্থলেই ৩ জন মারা যান। এসময় কমপক্ষে ১৫ থেকে ২০জন যাত্রী আহত হয়েছে। উদ্বার কাজ চলছে।

ThemesBazar.Com

     More News Of This Category