,

ThemesBazar.Com

১৬৪জন যাত্রী নিয়ে ইউএস-বাংলার একটি উড়োজাহাজ শাহজালালে জরুরি অবতরণ

এস. এম. মনির হোসেন জীবন : যান্ত্রিক ত্রুটির কারণে ইউএস-বাংলার একটি ফ্লাইট ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। তবে, বিমানটিতে বড় ধরনের কোনো সমস্যা না পাওয়ায় পরবর্তীতে আজ শনিবার দুপুর পৌনে ১২টার দিকে ফ্লাইটটি শালয়েশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে। আজ সকাল সাড়ে ৯টা দিকে ইউএস-বাংলার বোয়িং ৭৩৭-৮০০ মডেলের (বিএস-৩১৫) ফ্লাইটটি শাহজালাল থেকে উড্ডয়নের পর এঘটনা ঘটে।
বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) জনসংযোগ কর্মকর্তা এস.এম রেজাউল করিম আজ শনিবার এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, আমি জানতে পেরেছি, ইউএস-বাংলার বোয়িং ৭৩৭-৮০০ মডেলের (বিএস-৩১৫) ফ্লাইটটি মালয়েশিয়ার উদ্দেশে উড্ডয়নের প্রায় ১৫ মিনিট পর ওই বিমানে যান্ত্রিক ত্রুটির দেখা দিলে পরবর্তীতে বিমানটি শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণ করে।
তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে ইউএস-বাংলার সঙ্গে আমার যোগাযোগ হয়েছে। তারা আমাকে জানিয়েছে, বড় ধরনের কোন সমস্যা নয়।
এয়ারপোর্ট আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর এএসপি (মিডিয়া) মো: তারিক আহমেদ জানান, ইউএস-বাংলার কুয়ালালামপুরগামী ফ্লাইটটি সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা থেকে রওনা দেয়ার পরে টেকনিক্যাল ত্রুটি দেখা দেয়। সেটি উড্ডয়নের প্রায় ১৫ মিনিট পরে রিটার্ণ ফিরে আসে।
এ বিষয়ে জানতে যোগাযোগ করা হলে ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) কামরুল ইসলাম জানান,ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দর থেকে উড্ডয়নের পরেই টেকনিক্যাল সমস্যা দেখা দেয়।
তিনি জানান, এসময় বিমানটিতে একটি সতকর্তামূলক সাইন দেখতে পান পাইলট। তখন পাইলট যাত্রীদের নিরাপত্তাকে গুরুত্ব দিয়ে কোনো ধরনের ঝুঁকি না নিতেই শাহজালালে ল্যান্ড করেন। ফুয়েল ফিল্টারে ত্রুটি দেখা দেয়ায় ফ্লাইটটি ল্যান্ড করেছিল। আজ দুপুর পৌনে ১২টার দিকে ঢাকা ছেড়ে যায়।
তিনি বলেন, উড়োজাহাজটিতে তখন ১৬৪ জন যাত্রী ছিল। পরে সমস্যার সমাধান করে সিভিল এভিয়েশনের অনুমতি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শেষে আজ শনিবার দুপুর পৌনে ১২টার দিকে ফ্লাইটটি আবার ঢাকা ছেড়ে যায়।
উল্লেখ্য, গত ২০ মার্চ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ-৮ মডেলের একটি উড়োজাহাজ যান্ত্রিক ত্রুটির কারণে হযরত শাহজালাল আণÍর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছিল। এছাড়া গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ইউএস-বাংলার একটি উড়োজাহাজটি বিধবস্থ হয়। এতে ৫১ যাত্রী প্রাণ হারায়।

ThemesBazar.Com

     More News Of This Category