,

ThemesBazar.Com

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ ||দৈনিক নতুন ভোর

 

বকেয়া বেতন ভাতা পরিশোধ ও বন্ধ কারখানা চালুর দাবিতে গাজীপুরে ল্যাক্সমা সোয়েটার নামে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ এবং অবস্থান কর্মসূচি পালন করেছে। অবস্থান কর্মসূচি শেষে তাদের দাবি সংবলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসন কার্যালয়ে জমা দেয়া হয়।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, মহানগরের বড়বাড়ি জয়বাংলা সড়কের ল্যাক্সমা সোয়েটার কারখানায় গত ২৯ অক্টোবর পর্যন্ত শ্রমিকরা নিয়মিত কাজ করে আসছিল। কিন্তু পরদিন সকালে কাজ করতে এসে শ্রমিকরা কারখানার গেইটে তালা ও সকল সেকশন অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার নোটিশ দেখতে পান। কাজের অর্ডার না থাকায় লোকসান ও কর্মসংকট তৈরি হওয়ার কারণে কারখানাটি পরিচালনা করা সম্ভব হচ্ছে না মর্মে নোটিশে উল্লেখ করেন কর্তৃপক্ষ। তবে শ্রমিকদের বেতন ভাতা ২৬ নভেম্বর প্রদান করা হবে বলে নোটিশে জানানো হয়। এতে কয়েকশ শ্রমিক বিক্ষুব্ধ হয়ে কারখানা ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। পরে তাদের দাবি আদায়ের লক্ষ্যে গত কয়েকদিন ধরেই ওই কারখানার সামনে বিক্ষোভ চলছিল।

বুধবার সকালে শ্রমিকরা কারখানার সামনে থেকে মিছিল সহকারে গাজীপুরের জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। সেখানে প্রায় ১ ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করেন তারা। পরে বন্ধ কারখানা খুলে দেয়া ও ১১ শত শ্রমিকের পাওনা বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবি সংবলিত একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে জমা দেয়া হয় ।

ThemesBazar.Com

     More News Of This Category