,

ThemesBazar.Com

ধোনির সিদ্ধান্ত নিয়ে যা বললেন কোহলি||দৈনিক নতুনভোর

 

একেই হয়ত বলে প্রকৃত নেতা। অধিনায়কত্ব ছাড়ার পরও মহেন্দ্র সিং ধোনি ভারতের অধিনায়ক হিসেবেই আছেন! বর্তমান অধিনায়ক বিরাট কোহলি তার ওপর অনেকাংশেই নির্ভর করেন।

বাইশ গজে নীল জার্সির দুই ক্রিকেটারের রসায়ন সত্যিই ঈর্ষনীয়। ডিআরএস নেওয়ার আগে একবার অন্তত ধোনির দিকে তাকাতে ভুল করেন না কোহলি। ফলও পাওয়া যায় হাতে নাতে। শুধু ডিআরএস, নয় কোহলি অনেক বিষয়েই নির্ভর করেন সাবেক অধিনায়কের ওপর।

সম্প্রতি ‘ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন্স’ নামের এক চ্যাট শোতে অতিথি হিসেবে এসে ধোনিকে প্রশংসায় ভাসিয়ে দেন কোহলি। ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারে কোন ব্যাটসম্যানের সঙ্গে বাইশ গজে পার্টনারশিপ বেশি স্ট্রং? জবাবে রোহিত শর্মা, শিখর ধাওয়ানদের সঙ্গী হিসেবে পছন্দ করেন ভারত অধিনায়ক। তবে বাইশ গজে ধোনির সঙ্গে জুটি বাঁধাকে ওপরের দিকে রাখলেন তিনি।

ভারত অধিনায়ক বলেন, ‘প্রতিপক্ষের বিপক্ষে দ্রুত রান তোলার সময় উল্টো দিকে ধোনি ভাই থাকলে কোনো চিন্তা করতে হয় না। এমনকী উনি যদি কোনোক্ষেত্রে ২ রান নিতে বলেন, চোখ বুঝে ওনার সিদ্ধান্তের উপর ভরসা করি।

আমি জানি ঠান্ডা মাথায় উনি মুহূর্তেই একটি সিঙ্গেলকে ২ রানে পরিণত করতে পারেন। ‘

এখানেই না থেমে কোহলি আরও বলেন, ‘ক্যাপ্টেনসি ছাড়ার পরও মাঠে ধোনির মতামত দশের মধ্য আটবার কাজে লেগে যায়। তার মতে ঠাণ্ডা মাথার ক্রিকেটার বিরল। কঠিন বিপদের মাঝেও মাথা ঠাণ্ডা রেখে সিদ্ধান্ত নেওয়ার এক অসাধারণ গুণ আছে তার মধ্যে।

ThemesBazar.Com

     More News Of This Category