,

ThemesBazar.Com

শাহজালাল বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমান থেকে আড়াই কোটি টাকা মূল্যের ৪০টি সোনার বার উদ্বার

এস,এম মনির হোসেন জীবন : ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের একটি বিমানের সিট কভারের ভেতর থেকে পরিত্যক্ত অবস্থায় সাড়ে চার কেজি সোনার বার উদ্ধার করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম কর্তৃপক্ষ। তার মধ্যে ১১৬ গ্রাম ওজনের ৪০টি সোনার বার রয়েছে। উদ্ধারকৃত সোনার আনুমানিক বাজার মূল্য প্রায় দুই কোটি ৫২ লাখ টাকা। সোনা উদ্বারের ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করা যায়নি।
আজ বুধবার সকাল ৮টার দিকে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিমান নম্বর (বিএস-৩২২) এর ১১ এ ও ১১ বিম্বর সিটের ভেতর থেকে এসব সোনার বার উদ্ধার করা হয়।
ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিমের সহকারী কাস্টমস কমিশনার (এসি) মো: সাইদুল ইসলাম আজ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিমের এসি মো: সাইদুল ইসলাম আজ জানান, বুধবার সকাল সাড়ে ৭টার দিকে ইউএস বাংলা এয়ারলাইন্সের (বিএস-৩২২) নম্বরের বিমানটি মাস্কাট থেকে ঢাকা হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। তখন গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ঢাকা কাস্টম হাউসের প্রিভেনটিভ টিমের কর্মকর্তারা মাস্কাট থেকে আসা ওই ফ্লাইট রামেজিং করা হয়। রামেজিং এর অংশ হিসেবে আজ বুধবার সকাল ৮টার দিকে বিমানের বিভিন্ন স্থান তল্লাশির একপর্যায়ে সিটের ভেতরে শক্ত ধাতব বস্তু থাকার অস্তিত্ব পাওয়া যায়। পরবর্তীতে সিটের নরম ফোম ওঠানোর পর দেখা যায় কালো স্কচটেপ মোড়ানো দ’ুটি বান্ডিল পরে আছে। বান্ডিল দুটি পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করে বিমানবন্দরের কাস্টম হলে নিয়ে আসা হয়। পরবর্তীতে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধির উপস্থিতিতে স্কচটেপ মোড়ানো ১০ তোলা ওজনের ৪০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সোনার আনুমানিক বাজার মূল্য প্রায় দুই কোটি ৫২ লাখ টাকা। সোনা উদ্বারের ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করা যায়নি। এঘটনায় ঢাকা কাস্টম হাউসের পক্ষ থেকে ডিটেনশন (ডেমো) করে সোনা গুলো তাদের হেফাজতে রাখা হয়েছে।

ThemesBazar.Com

     More News Of This Category