,

ThemesBazar.Com

রুয়েটে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু

রাবি প্রতিনিধি:
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ ¯œাতক ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। সোমবার সন্ধ্যায় রুয়েটের প্রেস এন্ড ইনফরমেশন সেকশন থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।বিজ্ঞপ্তিতে বলা হয়, রুয়েটে প্রথম বর্ষে ভর্তিচ্ছুক ছাত্র-ছাত্রীগন ১০ অক্টোবর থেকে ২৬ অক্টোবর পর্যন্ত রুয়েটের ওয়েবসাইট িি.িৎঁবঃ.ধপ.নফ এর মাধ্যমে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবে। আর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৭ নভেম্বর শুক্রবার। বিস্তারিত নিয়মাবলী ওয়েবসাইটে দেয়া আছে।
‘ক’ গ্রুপে ভর্তি পরীক্ষায় অংশ নিতে প্রার্থীদের ৮১০ টাকা এবং ‘খ” গ্রুপের জন্য ৯১০ টাকা ডাচ-বাংলা ব্যাংকের রকেট সার্ভিসের মাধ্যমে পরিশোধ করতে হবে। নির্ধারিত ভর্তি ফি পরিশোধ করার পরই প্রার্থীরা রুয়েটের ওয়েবসাইট হতে ১০ নভেম্বর থেকে ১৫ নভেম্বর বিকেল ৫ টা পর্যন্ত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবে।
ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের তালিকা আগামী ৬ নভেম্বর রুয়েটের প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ডে ও ওয়েবসাইটে প্রকাশ করা হবে। পরে আগামী ১০ নভেম্বর রুয়েটের বিভিন্ন ভবনে ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯ টা থেকে বেলা ১১ টা এবং ‘খ’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯ টা থেকে দুপুর ১২.১০ টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।
প্রসঙ্গত, ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে রুয়েটের ১৪টি বিভাগে সর্বমোট ১১১৫ টি আসনে ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে। চলতি শিক্ষা বর্ষে বিভিন্ন বিভাগে ২৪০ টি আসন বৃদ্ধি করা হয়েছে।

ThemesBazar.Com

     More News Of This Category