,

ThemesBazar.Com

রাজধানীর তুরাগের রানা ভোলা এলাকা থেকে বিরল প্রজাতির ৬৪০ কচ্ছপ ও কুমির উদ্ধার ॥ আটক-১

এস,এম মনির হোসেন জীবন : রাজধানীর তুরাগ থেকে ৬৪০টি বিরল প্রজাতির কচ্ছপ ও একটি কুমিরের বাচ্চাসহ আন্তর্জাতিক বন্যপ্রাণী পাচার চক্রের মূলহোতা আব্দুল আজিজকে গ্রেফতার করা হয়েছে। এঘটনায় বৃহস্পতিবার বিকেলে তুরাগ থানায় বণ্যপ্রাণি সংরক্ষণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। ধৃত ব্যক্তির গ্রামের বাড়ি যশোর শারশা থানা এলাকায় বলে জানা গেছে।
বুধবার বিকেলে তুরাগ থানাধীন রানাভোলা এলাকায় পুলিশ সদর দফতর ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) যৌথভাবে অভিযান চালিয়ে এসব কচ্ছপ ও কুমিরের বাচ্চা উদ্ধার করে।
বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপি উত্তরা বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (এসি) তাপস কুমার দাস।
উত্তরা জোনের পুলিশের এসি তাপস কুমার দাস জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুল আজিজ জানিয়েছে, সে মালয়েশিয়া পাচার করার জন্য ৬৩৯টি কচ্ছপ ও ১টি কুমিরের বাচ্চা রেখেছিল।
তিনি আরও জানান, কুমির ও কচ্ছপের বাচ্চাগুলোকে প্রাথমিক চিকিৎসা শেষে কেন্দ্রীয় পশু হাসপাতালের মাধ্যমে বৃহস্পতিবার বিকেলে গাজীপুর বঙ্গবন্ধু সাফারি পার্কে হস্তান্তর করা হবে।
তুরাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নুরুল মোত্তাকিন জানান, এবিষয়ে বৃহস্পতিবার তুরাগ থানায় বণ্যপ্রাণি সংরক্ষণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। ধৃত আসামি আব্দুল আজিজকে জিঞ্জাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে।

ThemesBazar.Com

     More News Of This Category