অর্থনৈতিক মুক্তি অর্জন এখন প্রধান লক্ষ্য –এলজিআরডি মন্ত্রী


ঢাকা,২০ ভাদ্র (৪ সেপ্টেম্বর ২০১৭) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। এখন আমরা অর্থনৈতিক মুক্তির জন্য সংগ্রাম করছি। এ মুক্তি অর্জনই জাতির সামনে এখন প্রধান লক্ষ্য।
মন্ত্রী আজ সচিবালয়ে স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ঈদ পরবর্তী প্রথম কর্মদিবসে স্থানীয় সরকার বিভাগ এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে একথা বলেন।
মন্ত্রী বলেন, ঈদ-উল-আযহা ত্যাগের মহিমায় মহিমান্বিত পবিত্র ধর্মীয় উৎসব। ত্যাগের এই আদর্শকে ধারণ করে অর্থনৈতিক মুক্তি অর্জনে সবাইকে আত্মনিয়োগ করতে হবে। তিনি বলেন, আমরা এখন আর্থ-সামাজিক সকল সূচকে এগিয়ে যাচ্ছি। দেশে এখন শান্তি বিরাজ করছে। স্বাধীনতার বিগত ৪৬ বছর পর বর্তমান সরকারের সময়ে বাংলাদেশ সবচেয়ে ভাল অবস্থায় আছে। মন্ত্রী অর্থনৈতিক মুক্তির আন্দোলনে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নে শতকরা ৭৫ ভাগ কাজ আপনাদেরই করতে হবে।
মন্ত্রী আরো বলেন, এ মন্ত্রণালয়ের ওপর জাতির উন্নয়নের গুরুদায়িত্ব রয়েছে। এ মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার ব্যবস্থায় সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদে প্রায় ষাট হাজারেরও অধিক জনপ্রতিনিধি রয়েছেন। শেখ হাসিনা ঘোষিত মধ্যম ও উন্নত আয়ের দেশে পরিণত হওয়ার মূল দায়িত্ব স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের হাতে। তাদের কর্মকান্ড সচল রাখতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের ধারাবাহিকভাবে কাজ করে যেতে হবে। এ মন্ত্রণালয়ের সেবা গ্রাম থেকে শহরে বসবাসকারী প্রতিটি মানুষ গ্রহণ করে। জনগণের প্রতি দায়বদ্ধ থেকে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।
স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের ভারপ্রাপ্ত সচিব মাফরূহা সুলতানাসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সংশ্লিষ্ট দপ্তরের প্রধানগণও এসময় উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *