মধুখালীতে ঈদুল আযহা উদ্যাপিত


সাগর চক্রবর্ত্তী, ফরিদপুর জেলা প্রতিনিধি ০৪ সেপ্টেম্বর সোমবার ঃ ২ সেপ্টম্বর শনিবার সারা দেশের ন্যায় মধুখালীতে শান্তিপূর্ণ ভাবে যথাযথ মর্যাদায় পবিত্র ঈদুল আযহা উদযাপিত হয়েছে।উপজেলার কোথাও কোন অপ্রিতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।
সকাল ৯ টায় মধুখালী কেন্দ্রীয় ঈদগাহ মাঠে পবিত্র ঈদের নামাজ আদায় করেন ও ফরিদপুর-১ আসনের জনসাধারনের মঙ্গল এবং শান্তি কামনায় বক্তব্য রাখেন ফরিদপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য এবং বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদ মোঃ আব্দুর রহমান। ঈদুল আযহার নামাজ আদায় করেন মধুখালী উপজেলা চেয়ারম্যান মো.আজিজুর রহমান মোল্যা, পৌর মেয়র খন্দকার মোরশেদ রহমান লিমন, বাংলাদেশ আওয়ামীলীগ মধুখালী উপজেলা শাখার সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চুসহ স্বর্বস্তরের কয়েক হাজার মুসল্লীগন।
এছাড়া উপজেলার ব্যাসদী ঈদগাহ মাঠে ঈদের নামাজ আদায় করেন বিচারপতি মো.মজিবর রহমান মিঞা, বিশিষ্ট শিক্ষানুরাগী ব্যাসদী রাশিদা নবী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা জাহেদুন নবী মনি। গ্রামের কয়েকশত মুসল্লী ঈদের নামাজ আদায় করেন। অন্যদিকে উপজেলার বাগাট ঈদগাহ মাঠে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ সহ সাধারন কয়েক হাজার মুসল্লীগন ঈদের নামাজ আদায় করেন।বাংলাদেশ আওয়ামীলীগ উপজেলার শাখার সাধারন সম্পাদক মোঃ রেজাউল হক বকু তিনি উপজেলার নিজ গ্রাম মোরারদিয়ায় ঈদের নামাজ আদায় করেন।
বিকেলে উপজেলা সদরে বিভিন্ন প্রান্ত থেকে কোরবানী পশুর চামড়া আসতে শুরু করে রাত অবধী কেনা বেচা চলতে দেখা গেছে । বিভিন্ন সাইজের চামড়া ৭শ টাকা থেকে ১৪শ টাকায় বিক্রয় হয়েছে। ছাগলের চামড়া ২০টাকা থেকে ১৩০টাকায় কেনা বেচা হয়েছে বলে ক্রয়/বিক্রয়কারী জানান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *