তুচ্ছ ঘটনায় মারপিটে গৃহবধূ গুরুত্বর আহত ॥ হুমকি প্রদান অব্যাহত

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর পয়না (বলিহার) গ্রামে পাটকাঠি শুকানোকে কেন্দ্র করে ভাই বউ রোজিনা (৩০) নামের এক গৃহবধূকে বেদম মারপিট করার অভিযোগ পাওয়া গেছে। মারপিটে গুরুত্বর আহত গৃহবধূ রোজিনাকে প্রতিবেশির মাধ্যমে তার পরিবার উদ্ধার করে রাণীনগর স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে চিকিৎসা প্রদান করছেন।
বর্তমানে রোজিনা তার বাবার বাড়ি জেলার রাণীনগর উপজেলার বাহাদুরপুর গ্রামে অবস্থান করছে। এই ঘটনায় রোজিনা নওগাঁ সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ প্রদান করে। অভিযোগ প্রদানের পর থেকে রোজিনাকে তার শ্বশুর বাড়ির লোকজন বিভিন্ন রকমের হুমকি-ধামকি প্রদান করে আসছে। এতে করে রোজিনা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।
পারিবারিক ও অভিযোগ সূত্রে জানা, প্রায় ১৮ বছর পূর্বে জেলা সদরের পয়না গ্রামের মৃত-ছলিম দেওয়ানের ছেলে দিনমজুর নজরুল ইসলামের সঙ্গে বিয়ে হয় জেলার রাণীনগর উপজেলার বাহাদুরপুর গ্রামের আব্দুল লতিফের মেয়ে রোজিনার। নজরুল মানসিক ভাবে একটু দুর্বল হওয়ায় তার অন্যান্য ভাইয়েরা তার পৈত্রিক সম্পত্তি জোবর দখল করার জন্য দীর্ঘদিন যাবত পায়তারা করে আসছে। কিন্তু রোজিনার জন্য তা সম্ভব না হওয়ায় কারণে-অকারণে নজরুলের পরিবারের সদস্যরা রোজিনাকে শারীরিক ও মানসিক ভাবে হয়রানি করে আসছিলো। বিগত দিনেও রোজিনাকে মারপিট করার কারণে একাধিকবার গ্রাম্য শালিস-বৈঠক হলেও মারপিট করার ঘটনা অব্যাহত থাকে। অতি সম্প্রতি বাড়ি উঠানে পাটকাঠি শুকানোকে কেন্দ্র করে নজরুলের বড় ভাবী সাহিদা বেগম ও নজরুলের ছোট ভাই আখতার হোসেন রোজিনাকে বেদম মারপিট করে। মারপিটের সময় রোজিনার চিৎকারে প্রতিবেশিরা ছুটে এসে রোজিনাকে উদ্ধার করে প্রথমে নওগাঁ সদর স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে তার পরিবার রোজিনাকে রাণীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। দীর্ঘদিন চিকিৎসা শেষে রোজিনা বর্তমানে তার সন্তানদের নিয়ে বাবার বাড়িতে অবস্থান করছে। এই ঘটনায় রোজিনা নওগাঁ সদর মডেল থানায় লিখিত অভিযোগ প্রদান করায় নজরুলের পরিবারের সদস্যরা নজরুল ও তার স্ত্রী রোজিনাকে বিভিন্ন রকমের ভয়ভীতি প্রদান করে আসছে। এতে করে রোজিনা তার স্বামী ও সন্তানদের নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।
নজরুলের ছোট ভাই আখতার হোসেন জানান, বাড়ির উঠানে পাটকাঠি না শুকানোর জন্য রোজিনাকে নিষেধ করলে সে গালিগালাজ শুরু করে। এতে করে তার সঙ্গে আমাদের একটু হাতাহাতি হয়েছে। তবে তাকে কোন মারপিট করা হয়নি।
পয়না গ্রামের স্থানীয় মহিলা মেম্বার নজিরুন বিবি মুঠোফোনে জানান, নজরুলের পরিবারের অন্যান্য সদস্যরা খুবই খারাপ। নজরুল দুর্বল হওয়ার কারনে তার পরিবার দীর্ঘদিন যাবত নিরীহ গৃহবধূ রোজিনাকে কারণে-অকারণে মারপিট করে আসছিলো। আমরা গ্রামে বসে একাধিকবার শালিস-বৈঠক করেও তা রোধ করতে পারিনি। তাই এবার আমরা রোজিনাকে পুলিশ প্রশাসনের আশ্রয় নেওয়ার জন্য বলেছি। স্থানীয় ভাবে আমরা রোজিনাকে সার্বিক সহায়তা করবো।
নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: তোরিকুল ইসলাম জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে আমরা তদন্ত সাপেক্ষে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সম্পাদকমন্ডলীর সভাপতি: এ্যাডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ
সম্পাদক-প্রকাশক : শেখ মোঃ তৈয়াবুর রহমান॥

যুগ্ম সম্পাদক: এস এম শাহিদুল আলম॥ সহযোগী সম্পাদক: শেখ মোঃ আরিফ আল আরাফাত
সহ-সম্পাদক: (প্রশাসন) হাজী হাবিবুর রহমান শাহেদ: সহ সম্পাদক: আজমাল মাহমুদ
সম্পাদক কর্তৃক বাড়ী বাড়ী নং- ৫৩/২, ৪র্থ তলা, রাজ-নারায়ন-ধর রোড, কিল্লার মোড় বাজার, লালবাগ, ঢাকা-১২১১
ফোন: ০১৯১৮-২০১৬২৬, ফোন: ০১৭১৫-৯৩৩১৬৮
ই-মেইল- notunvor.news@gmail.com
Designed By Hostlightbd.com
| Cyberboss.org