,

ThemesBazar.Com

ডিমলায় তিস্তার বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে পল্লীশ্রী’র নগদ টাকা ও বিভিন্ন উপকরন বিতরণ

মহিনুল ইসলাম সুজন,জেলা প্রতিনিধি নীলফামারী ॥
নীলফামারীর ডিমলায় মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ অডিটরিয়াম হলরুমে তিস্তার বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে পল্লীশ্রী ও অক্সফ্যাম ইন বাংলাদেশের আয়োজনে নগদ টাকা ও ত্রানের উপকরন বিতরন করা হয়েছে। টেপাখড়িবাড়ী ইউনিয়নের ৩শত ৫০টি পবিরারকে ৪ হাজার করে মোট-১৪লক্ষ নগদ টাকা ও ত্রানের উপকরন বিতরন করা হয়।এদের মধ্যে প্রত্যেক পরিবারকে ৪হাজার টাকার পাশাপাশি খাবার স্যালাইন ২০ প্যাকেট, সুতি কাপর ১গজ, গোসল করা সাবান ৩টি ও কাপড় কাচা সাবান ১টি করে দেয়া হয়েছে। টাকা ও ত্রান সামগ্রী বিতরন করেন নীলফামারী-১(ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।এ সময় পল্লীশ্রী- মানব সম্পদ উন্নয়ন বিভাগের প্রধান এবং প্রোগ্রাম ম্যানেজার সুরাইয়া আক্তার এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ইন্টারিম কান্ট্রি ডিরেকটর অক্সফ্যাম ইন বাংলাদেশের এম বি আখতার ,ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম ডিমলা থানার ওসি মোয়াজ্জেম হোসেন, টেপাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম শাহীন, মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি লুৎফর রহমান,ডিমলা পল্লীশ্রী রি-কল প্রকল্পের সমন্বয়কারী পুরান চন্দ্র বর্মন প্রমুখ।
উক্ত অনুষ্ঠানের সভ প্রধান সুরাইয়া আক্তার বলেন, পল্লীশ্রী ২০১০ সাল থেকে অত্র ডিমলা এলাকায় পল্লীশ্রী রি-কল প্রকল্পের মাধ্যমে বিরুপ আবহাওয়ার সাথে তাল মিলিয়ে নারীরা আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে। অক্সফাম অর্থায়নে পল্লীশ্রী আজকে অত্র এলাকার বন্যা ক্ষতিগ্রস্তদের মধ্য হতে ৩৫০ পরিবারকে যে পরিমান নগদ অর্থ ও উপকরন বিতরন করা হচ্ছে নিজেদেরকে নিঃসন্দেহে তা তাদের সার্বিক উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখবে।
প্রধান অতিথির বক্তব্যে সরকারের পক্ষ থেকে সার্বিক সহায়তার অঙ্গীকার করে স্থানীয় সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার বলেন, এই এলাকার মানুষ বিশেষ করে নারীরা দূর্যোগকালীন সময়ে অনেক বেশী সহনশীল যা পল্লীশ্রী রি-কল প্রকল্পের মাধ্যমে গত ৫-৬ বছর ধরে অব্যাহত রেখেছে। তিনি আরো বলেন গত দুই বছরে সম্পদের ক্ষতি হলেও জান-মালের কোন ক্ষতি হয়নি। এছাড়া আমরা উপজেলার পক্ষ থেকেও প্রয়োজনীয় নীতিগত সহায়তা, বিভিন্ন মাধ্যম ব্যবহার করে জনসচেতনতা বৃদ্ধি প্রভৃতি ক্ষেত্রে সহযোগিতা করে থাকি।
এছাড়াও এ সময়ে অনুষ্ঠানে উপস্থিত অতিথিগণ প্রকল্পটির বিভিন্ন দিক নিয়ে সু-আলোচনা করেন এবং তাদের মতামত ও পরামর্শ ব্যক্ত করেন।
উক্ত সভাটি পরিচালনা করেন, পল্লীশ্রী রি-কল প্রকল্পের ডিমলা প্রজেক্ট ম্যানেজার মকিম চৌধুরী ।

ThemesBazar.Com

     More News Of This Category