মাহমুদ আলী রাতুলের নেতৃত্বে সুসংগঠিত হচ্ছে হাতিয়ার আওয়ামী লীগ

আরেফিন শাকিল, নোয়াখালী প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী শহীদ পরিবারের সন্তান মাহমুদ আলী রাতুল। স্থানীয় আওয়ামীলীগের রাজনীতিতে চলমান বিশৃংখলা নিরসনের মধ্য দিয়ে সর্বস্তরের নেতাকর্মীর মাঝে প্রাণ চাঞ্চল্য ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন তিনি। একই সাথে তিনি দানবীর, সমাজসেবক এবং শিক্ষানুরাগী হিসেবে সর্বস্তরের জনসাধারণের কাছে একজন গ্রহণযোগ্য ব্যক্তিতে পরিণত হয়েছেন ।
গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের অর্ধলক্ষ নেতাকর্মী হাতিয়ার প্রানকেন্দ্র উছখালীতে উপস্থিত হয় মাহমুদ আলী রাতুলের ডাকে। এসব নেতাকর্মী ও দুঃস্থদের মাঝে ব্যয়বহুল কাঙ্গালী ভোজের আয়োজন করেন তিনি। শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মাহমুদ আলী রাতুলের বক্তব্যে ঐক্য ও শান্তি প্রতিষ্ঠার আহ্বান তার পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যক্তিত্বের প্রতিফলন ঘটিয়েছে বলে মনে করেন বিশেষজ্ঞ মহল।
একান্ত আলাপচারিতায় মাহমুদ আলী রাতুল বলেন, বাল্যকাল থেকে মুজিব আদর্শে গড়ে উঠেছি। এখনো আদর্শ থেকে পিছপা হইনি। জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আজ আমরা উন্নত আধুনিক বাংলাদেশ উপহার পেতে চলেছি। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধুর আদর্শের বিকল্প নেই।
হাতিয়ার আওয়ামীলীগের চলমান কোন্দল নিরসনে কি পদক্ষেপ নিয়েছেন? এমন প্রশ্নের জবাবে মাহমুদ আলী রাতুল জানান, হাতিয়ার আওয়ামীলীগে দ্বিধাবিভক্তি ও অনৈক্যের কারণে শান্তিপ্রিয় এ জনপদ ক্রমেই অশান্ত হয়ে উঠছিল। আমি পরিকল্পিতভাবে ধারাবাহিক কার্যক্রমের মাধ্যমে এ কোন্দল নিরসনের উদ্যোগ গ্রহণ করি। আগস্ট মাসের শুরু থেকে পর্যায়ক্রমে উপজেলা সংগঠন, পৌরসভা ও ইউনিয়ন ভিত্তিক আলাদা আলাদা বৈঠকের মাধ্যমে নেতাকর্মীদের কথা শুনি এবং সমস্যা সমাধানের ব্যবস্থা করি। বর্তমানে নেতাকর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্য ফিরে আসতে শুরু করেছে। সবার মধ্যে পারস্পরিক ভুল বোঝাবুঝি নিরসন হতে চলছে। আশা করি সাংগঠনিক শৃংখলা ও ঐক্যমতের ভিত্তিতে আমরা আমাদের মাতৃভূমি হাতিয়াকে আওয়ামীলীগের দুর্জয় ঘাটিতে পরিণত করতে পারব।
বিশিষ্ঠ শিল্পপতি মাহমুদ আলী রাতুল আরো বলেন, জনগণ পেশীশক্তির রাজনীতি এখন আর পছন্দ করেনা। তারা চায় শান্তি ও উন্নতি। জনগণের সে আশা আকাংখার প্রতিফলন ঘটানো সকল রাজনৈতিক নেতৃবৃন্দের পবিত্র কর্তব্য। আগামীর রাজনীতি হবে উদার, গণতান্ত্রিক এবং উন্নয়নের রাজনীতি। তিনি বলেন, আমি হাতিয়াবাসীকে একটি পরিচ্ছন্ন রাজনৈতিক মাঠ উপহার দিয়ে হাতিয়াকে শান্তি ও উন্নয়নের মডেল হিসেবে উপস্থাপন করতে চাই।
মাহমুদ আলী রাতুল আশা প্রকাশ করে বলেন, হাতিয়ার গুরুত্বপূর্ণ সমস্যাগুলোর সমাধান করা গেলে সম্ভাবনাময় হাতিয়াকে আরো ৩টি উপজেলায় বিভক্ত করে জেলা হিসেবে রূপান্তর করা সম্ভব। এসব বিষয়ে সকল পর্যায়ে যোগাযোগ করছেন এবং ভবিষ্যতে এগুলো নিয়েই কাজ করে যাবেন বলে এ প্রতিনিধির কাছে অভিমত প্রকাশ করেন তিনি।
হাতিয়ার সবচেয়ে বড় সমস্যা নদী ভাঙ্গন ও বিদ্যুৎ নিয়ে তার পরিকল্পনার কথা জানতে চাইলে তিনি বলেন, একটি কার্যকরী পদক্ষেপই পারে হাতিয়ার নদী ভাঙ্গন সমস্যার টেকসই সমাধান করতে। সে পদক্ষেপ নিতে হবে জনপ্রতিনিধিদেরকে। জনপ্রতিনিধিগণ নিজ মাতৃভূমির প্রতি আন্তরিক হলে এটার সুষ্ঠু সমাধান সম্ভব। এছাড়া বর্তমান ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়দীপ্ত সফল দেশরতœ শেখ হাসিনার সরকারের সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হলে বিদ্যুৎ সমস্যার সমাধানও সহজ বিষয় বলে মন্তব্য করেন মাহমুদ আলী রাতুল।
ব্যক্তি জীবনে মাহমুদ আলী রাতুল বিভিন্ন সেবা সংগঠনের নেতৃত্ব দিয়ে আসছেন। হাতিয়াবাসীর আশা-ভরসার কেন্দ্রস্থল চট্টগ্রামস্থ হাতিয়া জনকল্যাণ সমিতির সভাপতি তিনি। ঢাকায় অবস্থিত ২০০ শয্যার মা ও শিশু স্বাস্থ্যকেন্দ্রের ট্রাস্টি এবং অটিস্টিক আক্রান্ত বয়স্কদের ভোকেশনাল ট্রেনিং ও চাকুরির সংস্থানকারী সংগঠন পিএফডিএ এর সহ-সভাপতিসহ বিভিন্ন সেবা সংগঠনের সাথে জড়িত রয়েছেন তিনি। হাতিয়া জনকল্যাণ সমিতির মাধ্যমে দ্বীপ উপজেলা হাতিয়ার শিক্ষা, স্বাস্থ্য, দারিদ্রতা বিমোচন, দুর্যোগকালীন সহায়তাসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে অসামান্য অবদানের মাধ্যমে হাতিয়ার আপামর জনতার শ্রদ্ধা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন মুজিব আদর্শের সৈনিক মাহমুদ আলী রাতুল।
সর্বোপরি রাজনৈতিক অস্থিরতা, বহুমুখী সমস্যায় জর্জরিত পিছিয়ে পড়া জনপদ হাতিয়ার আগামীদিনে একজন পরিচ্ছন্ন, উদার, সহনশীল ও উন্নয়নকামী নেতার অভাব পূরণে মাহমুদ আলী রাতুলই হতে পারেন হাতিয়াবাসীর আশা-আখাংখার শেষ ঠিকানা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সম্পাদকমন্ডলীর সভাপতি: এ্যাডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ
সম্পাদক-প্রকাশক : শেখ মোঃ তৈয়াবুর রহমান॥

যুগ্ম সম্পাদক: এস এম শাহিদুল আলম॥ সহযোগী সম্পাদক: শেখ মোঃ আরিফ আল আরাফাত
সহ-সম্পাদক: (প্রশাসন) হাজী হাবিবুর রহমান শাহেদ: সহ সম্পাদক: আজমাল মাহমুদ
সম্পাদক কর্তৃক বাড়ী বাড়ী নং- ৫৩/২, ৪র্থ তলা, রাজ-নারায়ন-ধর রোড, কিল্লার মোড় বাজার, লালবাগ, ঢাকা-১২১১
ফোন: ০১৯১৮-২০১৬২৬, ফোন: ০১৭১৫-৯৩৩১৬৮
ই-মেইল- notunvor.news@gmail.com
Designed By Hostlightbd.com
| Cyberboss.org