মহাসড়কে থেমে থেকে চলছে বিভিন্ন রুটের যানবাহন টঙ্গী-গাজীপুর মহাসড়কে দীর্ঘ ২০ কিলোমিটার সড়কে তীব্র যানজট ॥ বাস যাত্রীদের চরম ভোগান্তি

এস,এম মনির হোসেন জীবন : ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর মহানগরী শিল্প নগরী টঙ্গী সহ বিভিন্ন সড়কের থেমে থেমে চলছে যানবাহন। ঈদ যাত্রীরা বাড়ি ফেরার পথে টঙ্গী ও গাজীপুরে প্রায় ১৮ থেকে ২০ কিলোমিটার সড়কে গতকাল সোমবার ছিল যানজট। ফলে এ রুটের দূর পাল্লার বাস যাত্রীরা চরম ভোগান্তি আর অহেতেুক হয়রানীর শিকারে পড়েন। টঙ্গী ব্রিজ থেকে শুরু করে গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস পর্যন্ত এবং টঙ্গী- কালিগঞ্জ সড়কে টঙ্গী স্টেশন রোড থেকে শুরু করে মাজুুখান সড়ক, টঙ্গী কামারপাড়া ব্রিজ থেকে আশুলিয় বেরীবাঁধ হয়ে জামগড়া সড়কের চন্দ্র রোড সহ বিভিন্ন রুটে ও ঈদের আগে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া উত্তর বঙ্গের সাথে ২৭টি রুটে সড়ক ও মহাসড়কে থেমে থেমে চলছে বিভিন্ন রুটের শতশত যানবাহন। এতে করে ঈদের আগে এসব রুটে চলাচলরত বাস যাত্রীরা চরম ভোগান্তি আর নানা ভাবে হয়রানীর শিকার হচেছন। এ মহাসড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ এবং সড়কে পানি থাকায় রোববার থেকে টঙ্গী-গাজীপুর মহাসড়ক সহ বিভিন্ন রুটে তীব্র যানজট অব্যাহত রয়েছে।
গাজীপুর মহানগরী টঙ্গী অঞ্জলের ট্রাফিক বিভাগের পুলিশের টিআই মো: আনিছুর রহমান জানায়, গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী পর্যন্ত মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এছাড়া বোর্ড বাজার, সাইনবোর্ড, মালেকের বাড়ি, বাসন সড়ক, বর্ষা সিনেমা হল সংলগ্ন ও ভোগড়া বাইপাস এলাকায় বৃষ্টির পানি জমে থাকায় এবং রাস্তা ভাঙাচোরা থাকার কারণে যানবাহন ধীর গতিতে চলছে। ফলে ওই এলাকাতেও তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। রাস্তায় যানজট নিরসনে কাজ করছে গাজীপুর জেলা ট্রাফিক পুলিশের সদস্যরা।
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি থেকে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার সড়কে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে চার লেনের কাজের কারণে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। গতকাল সোমবার বিকেল পর্যন্ত এ রুটের তীব্র যানজট এখন ও অব্যাহত রয়েছে।
সালনা হাইওয়া থানার (ওসি) মো: হোসেন সরকার জানান, কালিয়াকৈরের এলাকায় যানবাহন এক লেনে চলার কারণে চন্দ্রা এলাকায় যানবাহনের চাপ বেড়েছে। রাস্তায় থেমে থেমে ধীর গতিতে যানবাহন চলছে। ফলে গাড়ির লাইন দীর্ঘ হয়েছে।
তিনি আর ও জানান, সোমবার বিকেলে অফিসগামী পরিবহনের চাপ রাস্তায় বেশি। রাস্তা থেকে বিভিন্ন যানবাহন মহাসড়কে উঠতে ও নামতে থাকায় বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হচ্ছে। কোনাবাড়ি, মৌচাক সফিপুরসহ বিভিন্ন স্থানে রাস্তায় আইনশৃংখলা বাহিনী যানজট নিরসনে কাজ করলেও সড়কে অধিক যানবাহনের চাপ থাকায় মহাসড়কে যানজটের সৃষ্টি হচ্ছে।
ডিএমপি ঢাকা উত্তর ট্রাফিক বিভাগের উত্তরা জোনের টিআই মো: মুজিবুর রহমান মুজিব জানান, গতকাল সোমবার দুপুরের পর টঙ্গী ব্রিজ আব্দুল্লাাহপুর কামারপাড়া সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। বিকেলের পর এরুটের যানজট ব্যাপক আকার ধারণ করে। যানজট নিরসনে উত্তরা ট্রাফিক পুলিশের সদস্যরা এবং সড়ক ও মহাসড়কে থেকে যানজট নিরসনের জন্য দায়িত্ব পালন পালন করে যাচেছন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সম্পাদকমন্ডলীর সভাপতি: এ্যাডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ
সম্পাদক-প্রকাশক : শেখ মোঃ তৈয়াবুর রহমান॥

যুগ্ম সম্পাদক: এস এম শাহিদুল আলম॥ সহযোগী সম্পাদক: শেখ মোঃ আরিফ আল আরাফাত
সহ-সম্পাদক: (প্রশাসন) হাজী হাবিবুর রহমান শাহেদ: সহ সম্পাদক: আজমাল মাহমুদ
সম্পাদক কর্তৃক বাড়ী বাড়ী নং- ৫৩/২, ৪র্থ তলা, রাজ-নারায়ন-ধর রোড, কিল্লার মোড় বাজার, লালবাগ, ঢাকা-১২১১
ফোন: ০১৯১৮-২০১৬২৬, ফোন: ০১৭১৫-৯৩৩১৬৮
ই-মেইল- notunvor.news@gmail.com
Designed By Hostlightbd.com
| Cyberboss.org