,

ThemesBazar.Com

খুলনা-৩ আসনে প্রার্থী নির্বাচনে আ.লীগ-বিএনপিতে চমক আসতে পারে

প্রতিনিধি : খুলনা-৩ আসন (খালিশপুর-দৌলতপুর-খানজাহান আলীর একাংশ) শিল্পাঞ্চল হিসেবে পরিচিত। এ আসনটি জিয়াউর রহমানের আমল থেকেই বিএনপির দখলে ছিল। ২০০৮ সালের নির্বাচনে বিএনপি নেতা কাজী সেকেন্দার আলী ডালিমকে হারিয়ে আ’লীগের কেন্দ্রীয় সদস্য বেগম মন্নুজান সুফিয়ান নির্বাচিত হন। মনোনয়নপ্রাপ্তির লড়াইয়ে এবার আ’লীগ ও বিএনপি দুই দলেই একাধিক নেতা প্রতিদ্বন্দ্বিতা থাকায় ভোটারদের আগ্রহ রয়েছে এই আসনকে ঘিরে। এ আসনে আ’লীগের কেন্দ্রীয় নেতা বেগম মন্নুজান সুফিয়ান এবার পড়েছেন কঠিন চ্যালেঞ্জে। দলের আরেক কেন্দ্রীয় নেতা এস এম কামাল তার শক্ত প্রতিদ্বন্দ্বী। এ ছাড়া বিশিষ্ট ব্যবসায়ী আ’লীগ নেতা শেখ সৈয়দ আলীও দলীয় মনোনয়ন চাইবেন বলে জানা গেছে।
বিএনপি থেকে আলোচনায় রয়েছেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মোঃ মঞ্জুর হোসেন ঈসা, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি কাজী সেকেন্দার আলী ডালিম, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহসভাপতি রফিকুল ইসলাম বকুল, নগর বিএনপির প্রথম যুগ্ম সম্পাদক অধ্য তারিকুল ইসলাম, নগর সাংগঠনিক সম্পাদক মো: ফখরুল আলম এবং মহানগর বিএনপির অর্থসম্পাদক ও খালিশপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক এস এম আরিফুর রহমান মিঠু। জাতীয় পার্টিতে যোগদানকারী মুশফেকুর রহমানও এ আসনে প্রার্থী হতে পারেন বলে গুঞ্জন রয়েছে। এছাড়াও জাতীয় পার্টির প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছে আব্দুল গফফার বিশ^াস, স ম মনোয়ার হোসেন।
একাদশ নির্বাচনকে সামনে রেখে আ.লীগ ও বিএনপির পক্ষ থেকে নতুন প্রার্থী দিয়ে চমক সৃষ্টি করতে পারেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

ThemesBazar.Com

     More News Of This Category